add
শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ১০:৪৬ পূর্বাহ্ন

নান্দাইলে বেহাল সড়কের সংস্কার প্রয়োজন

নিজস্ব প্রতিবেদক। নান্দাইল, ময়মনসিংহ ॥ / ৪৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ২২ জুলাই, ২০২০

উপজেলার মুশুলী-কালিগঞ্জ সড়কের পিচ, ইট-পাথর উঠে খানাখন্দ ও বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। ফলে সড়কটি যেন মরণফাঁদে পরিণত হয়েছে। খানাখন্দের কারণে সড়কে চলাচলকারীরা সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছে প্রতিনিয়ত। যানবাহন উল্টে প্রায়ই ঘটছে দুর্ঘটনা। অথচ জনগুরুত্বপূর্ণ এই সড়ক দিয়ে প্রতিদিন লক্ষাধিক পথচারী ঝুঁকি নিয়ে চলাচল করছে। প্রতিনিয়তই দুর্ঘটনা ঘটার পরও সড়কটি সংস্কারে কর্তৃপক্ষের কোন উদ্যোগ নেই।

জানা যায়, সর্ব শেষ দুই বছর আগে খানাখন্দে ভরা এই সড়কটি সংস্কার করা হয়েছিল। এ কাজটি বাস্তবায়ন করেছিল প্রভাবশালী একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। কিন্তু ৬ মাস যেতে না যেতেই এসব পিচ কার্পেটিং উঠে গিয়ে আবারও সৃষ্টি হয়েছে ছোট বড় অসংখ্য গর্তের। এতে প্রতিনিয়ত ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। সরেজমিনে সড়কটিতে গিয়ে দেখা যায়, ময়মনসিংহ-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়কের মুশুলী চৌরাস্তা থেকে পূর্ব দিকে সড়কটি কালিগঞ্জ হয়ে পাশের তাড়াইল উপজেলায় গিয়ে মিশেছে। সড়কের মুশুলী হতে কালিগঞ্জ পর্যন্ত ৪ কিলোমিটার অংশে অসংখ্য ছোট-বড় গর্ত আর খানাখন্দে ভরা। মারাত্মক ঝুঁকি নিয়ে প্রতিদিন এ সড়কে বিভিন্ন ধরণের শত শত যানবাহন চলাচল করছে।

এই বিষয়ে নান্দাইল উপজেলা প্রকৌশলী আতিকুর রহমান তালুকদার জানান, তিনি এ উপজেলায় সদ্য যোগদান করেছেন। এখনো তেমন কিছুই জানা হয়নি। মুশুলী-কালিগঞ্জ সড়কের দুরাবস্থার কথা স্বীকার করে নান্দাইল উপজেলা সহকারী প্রকৌশলী রশিদুল হাসান বলেন, মুশুলী-কালিগঞ্জ সড়কটি স্থায়ীভাবে সংস্কারের জন্য প্রস্তাবনা পাঠানো হয়েছে। বাজেট পাশ হলেই রাস্তাটি সংস্কার সহ দুই পাশ বড় করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪